এশিয়া মহাদেশের সর্ব বৃহত্তর সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিক উপলক্ষে, আলোচনা সভা করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ মালয়েশিয়া।
যুগ্ম আহ্বায়ক মন্সুর আল বাসার এর সভাপতিত্বে অনুষ্ঠান যৌথ সঞ্চালনা করেন, জহিরুল ইসলাম (জহির) ও মাসুদুর আলম রনি। এ সময় প্রধান আলোচক এ কালাম
চৌধুরী,প্রতিষ্ঠাতা আহ্বায়ক বাংলাদেশ আওয়ামী যুবলীগ, মালয়েশিয়া। প্রধান বক্তার বক্তব্যে, তিনি তুলে ধরেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের ইতিহাস, জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবন সম্পর্কে এবং তা প্রকৃত অর্থে জানার জন্যে। আগামী নির্বাচনে আওয়ামীলীগ সরকারকে পুনরায় ক্ষমতায় আনার জন্যে সকল যুবলীগ নেতা কর্মীদের মাঠ পর্যায়ে কাজের আহ্বান করেন।

এ ছাড়াও আরো বক্তব্য রাখেন,
রাশেদ বাদল সহসভাপতি আওয়ামীলীগ, মালয়েশিয়া।
শাহীন সরকার যুগ্ম আহ্বায়ক আওয়ামীলীগ, মালয়েশিয়া ।
রেজাউল হক লায়ন আওয়ামী যুবলীগ, মালয়েশিয়া। সাঈদুল হক সোনা গাজী উপজেলা সাবেক ছাত্রলীগের আহ্বায়ক।

বীর মুক্তিযোদ্ধার কৃতী সন্তান ব্রাহ্মণবাড়িয়ার আসফাখুল ইসলাম( ব্রাইন সোয়েল) আওয়ামী যুবলীগ, মালয়েশিয়া।
মাশাল পাভেল আওয়ামী যুবলীগ, মালয়েশিয়া,যিনি চট্টগ্রাম থেকে আওয়ামীলীগের নমিনেশন প্রার্থী। রাসেল খান আওয়ামী যুবলীগ, মালয়েশিয়া।
চট্টগ্রাম, চুয়েট এর অধ্যাপক হুমায়ুন, তিনি সাবেক ছাত্রলীগের আহ্বায়ক।

রিসাদ বিন আব্দুল হৃদয়,সভাপতি আওয়ামী যুবলীগ কুয়ালালামপুর, মালয়েশিয়া। রানা কাজী, সাধারণ সম্পাদক আওয়ামী যুবলীগ মালয়েশিয়া, সেলঙ্গার শাখা। মাশিউর রহমান জুয়েল, আওয়ামী যুবলীগ মালয়েশিয়া। তিনি টাঙ্গাইলের (উপজেলা) সাবেক ছাত্রলীগের নেতা। অমর ফারুক সহসভাপতি আওয়ামী যুবলীগ, মালয়েশিয়া সেলঙ্গর শাখা।সজীব মাহমুদ সাধারণ সম্পাদক আওয়ামী যুবলীগ, মালয়েশিয়া শাহালম শাখা। মাসুম বিল্লা, যুবলীগ নেতা আওয়ামী যুবলীগ মালয়েশিয়া। লুৎফর রহমান, হরিনাকুন্ড উপজেলার সাবেক ছাত্রলীগের নেতা, আওয়ামী যুবলীগ মালয়েশিয়া। জুনায়েদ হোসেন হৃদয় আওয়ামী যুবলীগ কুয়ালালামপুর মহানগর । নাজমুল ইসলাম বাবুল,সভাপতি জাতীয় শ্রমিকলীগ মালয়েশিয়া। বরগুনা জেলার সাবেক ছাত্রলীগের নেতা,মালয়েশিয়া আওয়ামী যুবলীগ, ইমরান হোসেন সোহাগ রনি আহমেদ যুবলীগ নেতা মালয়েশিয়া, কাজী নিজাম সাবেক ছাত্রনেতা কুয়ালালামপুর, মালয়েশিয়া।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়া আয়োজিত আওয়ামী যুবলীগের বক্তব্য , ২০২৪ সালের নির্বাচনে, পেট্রল বোম, অগ্নি সন্ত্রাস, রাষ্ট্রীয় সম্পদ নষ্ট কারী রাজনৈতিক দল বিএনপি সহ সকল অনিষ্ঠকারি রাজনৈতিক দলের বিরুদ্ধে অনলাইন এবং অফ লাইনে রুখে দাঁড়াতে হবে। এছাড়া আরো আহ্বান করে আগামী নির্বাচনে আওয়ামীলীগ কে তার আসন অটুট রাখার জন্যে দেশের দৃশ্যমান উন্নয়ন সমূহ প্রচার এবং ভোটে বিজয়ী হওয়ার জন্য দোয়া ও সমর্থন চাওয়া।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত, জাতীয় সংগীত ও শহীদের স্মরণে নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠান শেষে সকল নেতা কর্মীদের সাথে করে নিয়ে কেক কেটে দিনটি উৎযাপন করা হয়।